শুক্রবার, ১৮ জুন ২০২১, ১২:১০ পূর্বাহ্ন

মাতারবাড়ী হবে দ্বিতীয় সিঙ্গাপুর কক্সবাজার হবে উন্নয়নের মড়েল: মাহবুব উল আলম হানিফ

Reporter Name
  • প্রকাশিত : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
  • ১৪১ বার পড়া হয়েছে

ইয়াছিন আরাফাত ,মহেশখালী:

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় কমিটির যুগ্ন সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন,দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একের পর এক উন্নয়নে আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে বাংলাদেশ।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের উন্নয়নে ব্যাপক কাজ করেছেন। বিশেষ করে বিধবা ভাতা, স্বামী পরিত্যক্ত ভাতা, দুস্থ ভাতা ও বয়স্ক ভাতা দিয়ে যাচ্ছেন। যা অন্যন্যারা কেউ দেয়নি। দেশে আজ দলের প্রধান নারী, প্রধানমন্ত্রী নারী এবং স্পিকার নারী। এটাই প্রমাণিত শেখ হাসিনা নারীদের নিয়ে কাজ করছেন। শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ এখন উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। যে কারনে বাংলাদেশ এখন বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। এসবই শেখ হাসিনার অবদান। এ উন্নয়নের ঢেউ লেগেছে মাতারবাড়ী। আর উন্নয়ন প্রকল্পের জন্য যে সব জমি অধিকগ্রহণ করা হয়েছে সেখানে নাকি অনেকে টাকা পায়নি। টাকা পাওয়ার জন্য ব্যবস্থা করা হবে। আর মাতারবাড়ী প্রকল্পে স্থানিয়দের চাকরির ব্যবস্থা করা হবে।
তিনি বলেন,দূর্ণীতির দায়ে বেগম জিয়া দন্ডপ্রাপ্ত হয়ে কারান্তনীণ ছিলেন। সেখান থেকে বাংলাদেশের উন্নয়নের রূপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার দয়ায় ও মানবিকতায় তিনি আজ প্যারেলো মুক্তি (জামিন) নিয়ে বাসায় বসবাস করছেন।

দূর্ণীতির দায়ে খালেদা জিয়া দন্ডপ্রাপ্ত এবং তার আর এক ছেলে বিদেশে পলাতক রয়েছেন। এই হলো বিএনপি’র ইতিহাস। খালেদা জিয়াও দেশের প্রধানমন্ত্রী ছিল, বর্তমানে শেখ হাসিনাও দেশের প্রধানমন্ত্রী। একজন প্রধানমন্ত্রী দূর্ণীতির দায়ে দন্ডপ্রাপ্ত আর একজন প্রধানমন্ত্রী দেশের মানুষের উন্নয়নে জন্য কাজ করছেন, দেশকে এগিয়ে নেয়ার কাজ করছেন।

সোমবার ( ১লা মার্চ) বিকাল তিনটায় উপজেলার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের মাঠে মহেশখালী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, প্রাকৃতিক সম্পদে ভরপুর কক্সবাজারকে জননেত্রী শেখ হাসিনা বিশেষ গুরুত্ব দিচ্ছেন। সেজন্য আজ এখানে হাজার হাজার কোটি টাকার উন্নয়ন হচ্ছে। এই মাতারবাড়িতে কয়লা বিদ্যুৎ প্রকল্প, গভীর সমুদ্রবন্দর, এলএমএনজি টার্মিনাল হচ্ছে। সমুদ্র বন্দর পূর্ণরূপ পেলে মাতারবাড়ী চট্টগ্রাম বন্দরকে ছাড়িয়ে যাবে।

কক্সবাজার উন্নয়নের জন্য জননেত্রী শেখ হাসিনা সবচেয়ে বেশি তিনি আরও বলেন, এই অঞ্চলের লবণ চাষীরা যাতে লবণের ন্যায্য মূল্য পায় সেজন্য বিদেশ থেকে লবণ আমদানি সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য আমি বাণিজ্যমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ জানাবো। লবণ চাষীদের সমস্যা হয় এমন সিদ্ধান্ত শেখ হাসিনা সরকার কখনো নেবেন না। বিএনপির প্রতি ইঙ্গিত করে মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, বিএনপি নানাভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। উন্নয়নে বাঁধা দিচ্ছে। তারা চক্রান্তের মাধ্যমে বিদেশি এজেন্সি এবং মিডিয়ার মাধ্যমে ক্ষমতায় আসতে চায়। বিএনপির সেই মনোবাসনা কোনদিন পূরণ হবে না। কারণ শেখ হাসিনার সরকার হলো জনগণের নির্বাচিত সরকার।

মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জি এম ছমি উদ্দিনের সভাপতিত্বে ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম আবু হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠিত জন সভায় জনসভায় বক্তব্য রাখেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড. সিরাজুল মোস্তফা, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এড. ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিড়িয়াম সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ এমপি, কক্সবাজার সদর আসনের সাংসদ সাইমুম সরওয়ার কমল, জাফর আলম এমপি, কানিজ ফাতেমা মোস্তাক এমপি, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি রেজাউল করিম, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার রোটন।

অন্যদের মাঝে উপস্থিত ছিলেন, পৌর মেয়র মকছুদ মিয়া,মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশাহ, কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজার জেলা পরিষদ সদস্য মাস্টার রুহল আমিন ও মশরফা জান্নাত,মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এনামুল হক রুহুল, মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ, জেলা শ্রমিক লীগের সভাপতি জহিরুল ইসলাম ও সম্পাদক শফি উল্লাহ আনসারী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহছান উল্লাহ বাচ্চু, উপজেলা যুবলীগের সভাপতি সাজেদুল করিম,সাধারণ সম্পাদক এডভোকেট শেখ কামাল, মহেশখালী উপজেলা শ্রমিক লীগের সহ সাংগঠনিক সম্পাদক আবু মুসা কলিম উল্লাহ, প্রমূখ।

উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে শতশত নেতাকর্মীরা মিছিল সহকারে জনসভাস্থলে যোগদান করেন। এছাড়া সমাবেশ স্থলে মিছিল সহকারে যোগদেন মাতারবাড়ী ইউপি চেয়ারম্যান মাস্টার মোহাম্মদ উল্লাহ,জেলা পরিষদ সদস্য মাস্টার রুহুল আমিন, মাতারবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জি এম ছমি উদ্দিন সহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

 

  • সম্পাদক ও প্রকাশকঃ মীর মোকাদ্দেস হোসাইন 
  • বার্তা সম্পাদকঃ এম.এ.কে রানা
 
উপকূল বার্তা ২৪.কম এ প্রকাশিত/ প্রচারিত সংবাদ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ ।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রনালয়ের নিয়ম মেনে নিবন্ধনের আবেদন চলমান
Design And Development :: Sky Host BD